প্রেস বিজ্ঞপ্তিঃ

সম্প্রতি প্রবল বর্ষণের ফলে রাঙ্গামাটিতে পাহাড়ধসে বন্ধ হয়ে যাওয়া রাস্তা থেকে মাটি অপসারণ এবং মাটিতে চাপা পড়া লোকজনকে উদ্ধারের মানবিক কাজে নিয়োজিত অবস্থায় পূনরায় পাহাড়ধসে চার সেনা সদস্যের করুণ মৃত্যু এবং বিভিন্ন জায়গায় পাহাড়ধসসহ নানা প্রাকৃতিক দূর্যোগে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ।

নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, সম্প্রতি পাহাড় ধসে চার সেনা সদস্যসহ দেড় শতাধিক মানুষের প্রাণহানির ঘটনা খুবই করুণ ও হৃদয়বিদারক। এই হৃদয়বিদারক ঘটনায় সারাদেশবাসীর মতো আমরাও  গভীর শোকাহত। মানবিক কাজে নিয়োজিত অবস্থায় ইন্তেকালকারী চার সেনা সদস্য এবং বিভিন্ন জায়গায় আরো যারা এ দূর্যোগে প্রাণ হারিয়েছেন আমরা তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই, প্রাণ হারানো মুসলিমদের রুহের মাগফিরাত কামন করি। ধর্ম -বর্ণ নির্বেশেষে নিহতদের পরিবার এবং আহতদের সাহায্যার্থে মানবিক সহযোগিতার হাত প্রসারিত করার জন্য সরকার ও সামর্থ্যবান মানবতাবাদীদের প্রতি আহবান জানাই।
আর এসকল দূর্যোগ থেকে রক্ষার জন্য আল্লাহর দরবারে খালিসভাবে তওবা করে অনুতাপের অশ্রুভেজা হাত দু’টি উঁচু করার অনুরোধ করি। সেই সাথে ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকায় বসবাসরতদের সতর্কতামূলক সিদ্ধান্ত নেয়ার অনুরোধ এবং পাহাড়কাটাসহ প্রাকৃতিক পরিবেশ ক্ষতিকারক কর্মকান্ড প্রতিরোধে যথার্থ পদক্ষেপ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানাই।